সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগকে ক্ষমতায় থাকতে দেওয়া না দেওয়ার বিএনপি কে?

আজ বৃহস্পতিবার সকালে সচিবালয়ে নিজ দপ্তরে ব্রিফিংকালে বিএনপির উদ্দেশে এই প্রশ্ন রাখেন ওবায়দুল কাদের।

গতকাল গণ অধিকার পরিষদের সঙ্গে সংলাপ শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, ‘এ সরকারকে আর ক্ষমতায় থাকতে দেওয়া যায় না।’

মির্জা ফখরুলের এই মন্তব্যের আজ জবাব দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, ক্ষমতার উৎস এ দেশের জনগণ। ক্ষমতা দেওয়ার মালিক মহান আল্লাহ।

সড়ক পরিবহনমন্ত্রী বলেন, জনগণের ভালোবাসা নিয়ে আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে। ক্ষমতায় আছে। জনগণ যত দিন চাইবে, তত দিন আওয়ামী লীগ ক্ষমতায় থাকবে। বিএনপির চাওয়া না–চাওয়ায় কোনো কিছু আসে যায় না।

গতকাল বুধবার মির্জা ফখরুল বলেছিলেন, বর্তমান সরকারের অধীন কোনো নির্বাচন নয়—সে ব্যাপারে তাঁরা একমত হয়েছেন। সেই সঙ্গে এ সরকারকে সরানোর জন্য যুগপৎ আন্দোলন এবং নির্বাচন-পরবর্তী রাষ্ট্র মেরামতে জাতীয় সরকার প্রতিষ্ঠার ব্যাপারেও তাঁরা একমত হয়েছেন।

এ প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, স্বপ্ন তো তাঁরা বারবার দেখেন। গত নির্বাচনেও ঐক্যফ্রন্ট গঠন করেছিলেন। তাঁদের স্বপ্নে দেখা জাতীয় সরকার এবারও জাতির সঙ্গে জাতীয় তামাশা কি না, তা দেখা যাবে।

ওবায়দুল কাদের বলেন, আগে বিএনপি নির্বাচনে আসুক। জনগণ চাইলে জয়লাভ করুক। বিএনপি তো নির্বাচনপ্রক্রিয়াই বিশ্বাস করে না। তারা চায়, চক্রান্ত করে যেকোনো উপায়ে ক্ষমতায় যেতে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি এখন সরকার গঠনের দিবাস্বপ্নে জনসম্পৃক্ততাহীন কিছু নেতাদের নিয়ে ঐক্য করছে। কথিত এই ঐক্য ভোটের মাঠে কোনো প্রভাব ফেলবে বলে জনগণ মনে করে না।