: বরিশাল জেলার উজিরপুরে মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন সাতলা ইউপি চেয়ারম্যান মোঃ শাহীন হাওলাদার।
৭ সেপ্টেম্বর বুধবার বেলা ১১টায় সাতলা ইউনিয়ন পরিষদের সভাকক্ষে সংবাদ সম্মেলনে ইউপি চেয়ারম্যান শাহীন লিখিত বক্তব্য পাঠ করে বলেন, সরকার ঐত্যিবাহী সাতলায় ব্রীজ নির্মাণের জন্য পশ্চিম সাতলা ২নং ওয়ার্ডের সিরাজ হাওলাদারের ছেলে রিন্টু হাওলাদার, মবিন হাওলাদারের ছেলে চাপলুস হাওলাদারের নিকট থেকে জমি অধিগ্রহন করে সরকার।
অধিগ্রহনকৃত জমিতে ১নং ওয়ার্ড আলমদী গ্রামের মৃত মোহাম্মদ আলি বিশ্বাসের ছেলে প্রভাবশালী ভূমিদস্যু মোতালেব বিশ্বাস ব্রীজের এ্যাপ্রোসের অবশিষ্ট জমি দখল করে পাকা রাস্তার একাংশ ক্ষমতার দাপটে অন্যায়ভাবে জোরপূর্বক অর্ধশতাধিক দোকানঘর নির্মাণ করছেন। এ নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করে।
এছাড়া পূর্ব জমির মালিক রিন্টু হাওলাদার ও চাপলুস হাওলাদার ইউনিয়ন পরিষদে মোতালেব বিশ্বাসের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। এরই প্রেক্ষিতে বেদখলকৃত সরকারী ভূমি পরিমাপ করে দখলমূক্ত করে সীমানা নির্ধারনের জন্য আমি (ইউপি চেয়ারম্যান)লিখিত ভাবে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করি।
এরপর উত্তেজনা পরিস্থিতি নিয়ন্ত্রন করার লক্ষ্যে উভয় পক্ষকে ইউনিয়ন পরিষদে হাজির হওয়ার জন্য নোটিশ প্রদান করতে গেলে সুচতুর দখলবাজ মোতালেব বিশ্বাস নোটিশ না রেখে নিজের অপকর্ম ঢাকার জন্য উল্টো বিভিন্ন অপপ্রচার চালিয়ে আমাকে হয়রানির জন্য আমার বিরুদ্ধে আদালতে একটি মামলা দায়ের করেছে ।
উক্ত জমি আমি কখনো দখল করতে যাইনি এবং আমাদের জমিও নয়। সরকারের জমি দখলমুক্ত রাখতে এবং দুই পক্ষের উত্তেজনা নিরসনের জন্য চেষ্টা করলে ক্ষিপ্ত হয়ে মোতালেব বিশ্বাস গংরা আমার সম্মান হানী করার পায়তারা চালায়। যেকোন সময় দুই পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা রয়েছে।
এছাড়াও মোতালেব বিশ্বাস ১৯৯৩ সালে সাতলা ১নং ওয়ার্ডের ইউপি সদস্য থাকাকালীন সময়ে সরকারি টিন দেয়ার কথা বলে ওই এলাকার অন্ধ ভিক্ষুক তৈয়ব আলি হাওলাদারে ভোগদখলীয় জমি জোরপূর্বক দলিল করে নেন এবং আপন চাচাত ভাই সেলিম বিশ্বাসের জমি জোর পূর্বক দখল করে নেওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
ইউপি চেয়ারম্যান শাহীন হাওলাদার, ওই মামলাবাজ ভূমিদস্যু মোতালেব বিশ্বাসের কবল থেকে সরকারি জমি দখলমূক্ত ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানিয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন।
সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউপি সদস্য মোঃ কালাম বিশ্বাস, মোঃ হারুন হাওলাদার, এস,এম জাহাঙ্গির শেখ, তৌহিদুল ইসলাম টিটু, এইচ,এম শাজাহান, মোঃ ফারুক মোল্লা,কামরুন্নেছা বেগম, বীর মুক্তিযোদ্ধা লাল মিয়া হাওলাদার, শাহ মোঃ সুলতান,মোঃ নুরুল হকসহ বিভিন্ন শ্রেণি পেশার শতাধিক লোকজন।