উজিরপুর প্রতিনিধিঃ
বরিশালের উজিরপুরে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সোমবার সকাল সাড়ে ৯ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে স্বাস্থ্যবিধি মেনে প্রথমে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বরিশাল- ২ আসনের সংসদ সদস্য মোঃ শাহে আলম, এরপর ধারাবাহিকভাবে উপজেলা নির্বাহী অফিসার ফারিহা তানজিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আঃ মজিদ সিকদার বাচ্চু, পৌরসভার মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারি, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস এম জামাল হোসেন সহ মুক্তিযোদ্ধা, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।


পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার ফারিহা তানজিনের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, শিক্ষক, জনপ্রতিনিধি, আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
এছাড়া দিবসটি উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন করা হয়। উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। পুষ্পস্তবক শেষে উপজেলা ও পৌর আওয়ামীলীগসহ সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মী নিয়ে একটি শোক র‍্যালী অনুষ্ঠিত হয়েছে।
শোক র‍্যালী শেষে মহিলা কলেজে উপজেলা আওয়ামী লীগ সভাপতি এস এম জামাল হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য মোঃ শাহে আলম, কেন্দ্রীয় আওয়ামীলীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সদস্য ফাইয়াজুল হক রাজু, উপজেলা আওয়ামীলীগের সাধারণ ও পৌর মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারি, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আঃ মজিদ সিকদার বাচ্চু, সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবাল, সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ
এসময় সকল ইউনিয়ন চেয়ারম্যান সহ উপজেলা ও পৌর আওয়ামীলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে দলীয় কার্যালয়ে কোরআন তিলাওয়াত ও দোয়া মোনাজাত শেষে উপস্থিত মানুষের মধ্যে তবারক বিতরণ করা হয়।
অপরদিক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের উদ্যোগে তাদের নিজ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃর্তীতে পুষ্পমাল্য অর্পণ করা হয়েছে। এসময় উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডা কাউন্সিলের সাবেক কমান্ডার আব্দুল ওয়াদুদ সরদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারিহা তানজিন, জেলা সাবেক মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার ডাঃ আ.ন.ম আঃ হাকিম, উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক ডেপুটি কমান্ডার হারুন অর রশীদ, আক্রাম হোসেন, সহকারী সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সেকেন্দার আলী হাওলাদার, মুক্তিযোদ্ধা আঃ আউয়াল প্রমুখ। সভা শেষে বঙ্গবন্ধু সহ ১৫ আগষ্টে নিহত সকলের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়েছে। দোয়া মোনাজাত শেষে সকলের মাঝে তোবারক বিতরণ করা হয়েছে।