বরিশালের হিজলা উপজেলার হরিনাথপুরে একই সময়ে একই স্থানে আওয়ামী লীগের দুই পক্ষ পাল্টাপাল্টি সভা আহ্বান করায় সেখানে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। গত শুক্রবার বিকেলে উপজেলা প্রশাসনের এক আদেশে সেখানে ১৪৪ ধারা জারি করা হয়। বর্তমানে ওই এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে। যে কোন অনাকাঙ্খিত পরিস্থিতি রোধে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

হিজলা থানার ওসি মো. ইউনুস মিয়া জানান, আজ শনিবার হিজলা উপজেলার হরিনাথপুর এলাকায় ৩টি ওয়ার্ডের সম্মেলন আয়োজন করার আহ্বান করেছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। অপরদিকে একই সময় একই স্থানে বর্ধিত ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এ নিয়ে উত্তজনার সৃষ্টি হয়। এর প্রেক্ষিতে শুক্রবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা এক আদেশে আজ সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত হরিনাথপুর এলাকায় সকল ধরনের সভা, সমাবেশ ও জমায়েত নিষিদ্ধ করেছেন। ১৪৪ ধারা কার্যকরে ওই এলাকায় মাইকিং করা হয়। বর্তমানে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা বকুল চন্দ্র কবিরাজ বলেন, একই সময়ে একই স্থানে আওয়ামী লীগের দুই গ্রুপ পৃথক সভা-সমাবেশ আহ্বান করায় অনাকাঙ্খিত পরিস্থিতি রোধে উপজেলা প্রশাসন সেখানে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে। ১৪৪ ধারা কার্যকরে উপজেলা প্রশাসন নজরদারীসহ যথাযথ ব্যবস্থা নিয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।