গৌরনদী প্রতিনিধি ঃ বরিশালের গৌরনদী পৌরসভার ৮নং ওয়ার্ড গেরাকুল মহল্লায় আগুন লেগে দুইটি বসতঘর সম্পূর্ণ ভস্মিভূত হয়েছে। শুক্রবার ভোর সাড়ে পাঁচটার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
ক্ষতিগ্রস্ত ঘরের বাসিন্দা স্কুল শিক্ষক লামিয়া আক্তার জানান, ভোর সাড়ে পাঁচটার দিকে রহস্যজনক ভাবে তার মামা সরদার গোলাম মোস্তফার বসতঘরে আগুন লাগে। মূহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পরে তাদের বসতঘর, রান্না ঘর, গরু ঘর ও একটি গরু পুড়ে সম্পূর্ণ ভস্মিভূত হয়। কান্নাজড়িত কন্ঠে তিনি আরও জানান, বোনের বিয়ের জন্য বসতঘরে রাখা সাত লাখ টাকা, গহনা এবং মূল্যবান কাগজপত্র আগুনে পুড়ে শেষ হয়ে গেছে।
গৌরনদী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার বিপুল হোসেন জানান, পৌনে দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন সম্পূর্ন নিয়ন্ত্রণ করা হয়। ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তিনি আরও জানান, আগুন নিয়ন্ত্রনে আনার আগেই সরদার গোলাম মোস্তফার বসতঘর, সরদার নজরুল ইসলামের বসতঘর, দুইটি রান্না ঘর, একটি গরু ঘর ও একটি গরু সম্পূর্ন ভস্মিভূত হয়েছে। প্রাথমিক ভাবে পরিবার দুইটি তাদের ১৩ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ আর বৃদ্ধি পেতে পারে।