দেশে দুর্ভিক্ষ হলে তা আ.লীগের কারণেই হবে: ফখরুল ফরিদপুরে বিএনপির গণসমাবেশে বক্তব্য রাখছেন মির্জা ফখরুল ইসলাম

ফরিদপুর: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার এদেশের মানুষের প্রাণের দাবি। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ছাড়া এদেশে আর কোনো নির্বাচন হবে না।

আমরা দেশ স্বাধীন করেছিলাম মুক্ত হওয়ার জন্য, গণতন্ত্রের জন্য, এদেশের মানুষের অধিকার আদায়ের জন্য। তা আর আমাদের দেশে নেই।
শনিবার (১২ নভেম্বর) বিকেলে ফরিদপুর শহরের উপকণ্ঠে কোমরপুরের এম এ আজিজ ইনস্টিটিউট মাঠে বিএনপির ফরিদপুর বিভাগীয় গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মির্জা ফখরুল ইসলাম বলেন, আমরা চাই এ সরকারের পতন।

আমরা রাষ্ট্রকে নতুন করে মেরামত করতে চাই, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা ও জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে চাই।
বিএনপি নেতাকর্মীদের নামে ৩৫ হাজার মিথ্যা মামলা দেওয়া হয়েছে দাবি করে তিনি বলেন, এ মামলার প্রত্যাহার চাই। আমরা গণতন্ত্রের বাংলাদেশ ও মানুষের বাসযোগ্যের বাংলাদেশ চাই। কথা বলার অধিকার ও বাক স্বাধীনতা চাই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে তিনি বলেন, আমাদের দাবি, চুরির যে টাকা আওয়ামী লীগের নেতাকর্মীরা পাচার করেছেন, সে টাকা দেশে ফিরিয়ে আনেন। তাহলে এদেশে আর দুর্ভিক্ষ হবে না। আমার দেশ সোনার দেশ। এদেশে যদি দুর্ভিক্ষ হয়, তবে আপনাদের রাজনীতির কারণে হবে।

বিএনপির নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, এ সরকারের আর সমর্থন নেই। চলুন আমরা খাবারের জন্য যুদ্ধ করি, ভোটের জন্য ও নিজেদের বাঁচার জন্য যুদ্ধ করি। এ সরকারের আমলে দ্রব্য মূল্যের দাম, ধর্ষণ, রাহাজানি ও অপশাসন বেড়েই চলছে। তাই এই সরকারের পতন ঘটাতে হবে।

মির্জা ফখরুল বলেন, এই নিশি রাতের সরকার বলছে ২০২৩ সালে নাকি এদেশে দুর্ভিক্ষ দেখা দেবে। এ সরকারের কাছে চাল নেই, ডাল নেই, তেল নেই, বিদ্যুৎ নেই; শুধু নেই আর নেই। আছে শুধু এদেশের সরকারের কাছে আওয়ামী লীগ।

ফরিদপুর মহানগর বিএনপির আহ্বায়ক এ.এফ.এম কাইয়ুম জঙ্গীর সভাপতিত্বে গণসমাবেশে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

বিশেষ অতিথি ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর, ভাইস চেয়ারম্যান ও ফরিদপুর বিভাগীয় গণসমাবেশের প্রধান সমন্বয়কারী ডা. এ.জেড.এম জাহিদ হোসেন।

এছাড়াও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম রিংকু, কেন্দ্রীয় কৃষকদলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, কেন্দ্রীয় মহিলা দলের যুগ্ম-সম্পাদক চৌধুরী নায়াবা ইউসুফ, বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, ফরিদপুর বিভাগীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক খন্দকার মাশুকুর রহমান, কেন্দ্রীয় যুবদলের সাবেক সহ-সভাপতি মাহবুবুল হাসান ভুঁইয়া পিংকু, ফরিদপুর জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেস আলী ইছা, জেলা বিএনপির সদস্য সচিব এ,কে,এম কিবরিয়া স্বপন প্রমুখ।

প্রসঙ্গত, অসহনীয় দ্রব্যমূল্য, লাগাতার লোডশেডিং, দুর্নীতি-দুঃশাসন, মামলা-হামলা, গুম ও হত্যার প্রতিবাদসহ জনগণের ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা এবং বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশের সব বিভাগে গণসমাবেশ করছে বিএনপি। চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা, রংপুর ও বরিশালের পর শনিবার ফরিদপুরে এই গণসমাবেশের আয়োজন করে বিএনপি। এটি বিএনপির ষষ্ঠ বিভাগীয় গণসমাবেশ।