নাটোর প্রতিনিধি :
নাটোরে পৃথক বজ্রপাতের ঘটনায় এক কৃষকসহ দুইজনের মৃত্যু হয়েছে । গত দুই দিনে সিংড়ায় ও বাগাতিপাড়া এলাকায় এঘটনা ঘটে। এতে আহত হয়েছেন আরো ৮জন।
গত সোমবার সকাল ৮টার দিকে বাগাতিপাড়া উপজেলার জামনগর করমদোষী নতুন ব্রিজ সংলগ্ন আব্দুল মালেকের চায়ের দোকানে বজ্রপাতে আশিক নামের এক যুবকের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন আরো ৭জন। এই বজ্রপাতের ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, সোমবার সকালে উপজেলার জামনগর করমদোষী নতুন ব্রিজ সংলগ্ন আব্দুল মালেকের চায়ের দোকানে চা পান করছিলেন ১০/১২জন। এসময় বিকট শব্দে ওই চায়ের দোকানের ওপর বজ্রপাত পরে। এতে ঘটনাস্থলেই আশিক নামের এক যুবকের মৃত্যু হয়। আর আহত হয় অন্তত ৭জন। আহতদের মধ্যে ৫জনকে পুঠিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর ২জনকে স্থানীয় ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।
ঘটনার সত্যতা স্বীকার করে বাগাতিপাড়া থানার সিরাজুল ইসলাম জানান, আহতদের পুঠিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়।
অপরদিকে নাটোরের সিংড়ার কালিনগর গ্রামে গত রোববার দুপুর পরে বজ্রপাতে মিলন আলী (৩৫) নামে এক কৃষকের মৃত্যু হয়। সে ওই গ্রামের মৃত আজিজ আলীর ছেলে।
কলম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মইনুল হক চুন্নু জানান, রোববার দুপুরে কৃষি জমিতে কাজ করছিলেন মিলন আলী ও তাঁর ভাই। এসময় ঐ এলাকায় গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছিল। বৃষ্টির এক পর্যায়ে মাঠেই তার ওপর বজ্রপাতের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে তাঁর ভাই ও স্থানীয়রা ঘটনাস্থলে থেকে মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে।