শফিক শাহিন,বানারীপাড়া প্রতিনিধিঃ
বরিশালের বানারীপাড়া পৌর শহরের বন্দর বাজারের মেসার্স সততা মৎস্য আড়ৎ’র স্বত্বাধিকারী ও মাদক ব্যবসায়ী সত্যরঞ্জন সরকার সোমবার (১৮জানুয়ারি) সকাল ৮টার দিকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের অভিযানে আটক হয়েছে।
স্থানীয় সূত্রে জানাগেছে সে দীর্ঘদিন পর্যন্ত বন্দর বাজারে বসেই মাছের সাথে মাদকের ব্যবসা চালিয়ে আসছে। তার কাছ থেকে ১শত ৮০ পিস ইয়াবা যার বাজার মুল্য আনুমানিক ৯০ হাজার টাকা হবে। অভিযানে নেতৃত্ব দেন মাদকদব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বরিশাল সার্কেলের পরিদর্শক আব্দুল মালেক তালুকদার, উপ-পরিদর্শক খন্দকার জাফর আহমেদ ও জান্নাতুল ফেরদৌস, সহকারী উপ-পরিদর্শক ফারুক হোসেন, সাইদুল ইসলাম ও কনস্টেবল আব্দুল আজিজ খান।
টিমের সাথে সহযোগীতায় ছিলেন বানারীপাড়া থানার উপ-পরিদর্শক এসআই ওসমান গণির নেতৃত্বে পুলিশের একটি টিম। সত্যকে আটকের পরে বরিশালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানাগেছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বরিশাল বিভাগীয় পরিদর্শক আব্দুল মালেক তালুকদার বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ৩৬ (১) সারণীর ১০এর”ক” ধারায় সত্যের বিরুদ্ধে মামলা করবেন বলে অভিযান টিম সূত্রে জানা যায়।
এদিকে আগামী ১৪ ফেব্রুয়ারী বানারীপাড়া পৌরসভার নির্বাচনকে সামনে রেখে মাদক ব্যবসায়ীরা মাথাচারা দিয়ে উঠেছে বলে বিভিন্ন সূত্র দাবী করছে। তাদের তথ্যমতে খোদ পৌর শহরের ৯টি ওয়ার্ডেই মাদক ব্যবসায়ীরা ভিন্ন ভিন্ন পন্থা অবলম্বন করে তাদের ব্যবসার পরিসর গড়ে তুলতে সক্রিয় হয়ে উঠছে। প্রতিটি ওয়ার্ডেই রয়েছে একাধিক মাদক ব্যবসায়ী এমনটাই একটি অনুসন্ধ্যানের তথ্য সূত্রের মতামত। তবে ১নং ওয়ার্ডে সবচেয়ে বেশি মাদকের পরিধি ছড়িয়ে রয়েছে বলে ওই অনুসন্ধ্যানের দাবী। সত্য মাছ ব্যবসার আড়ালে মাদকের ব্যবসা করে বানারীপাড়া যুব সমাজের ধংসের দিকে নিয়ে গেছে। বাজারে ব্যবসায়ীদের দাবী এই মাদক ব্যবসায়ী যেন জামিনে এসে আবার মাদকের ছোবলে সমাজ ধ্বংসের দিকে নিয়ে না যেতে পারে।