বঙ্গোপসাগরে সৃষ্টি লঘুচাপটি বর্তমানে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়ে ভারতের তামিলনাড়ুর কাছাকাছি অবস্থান করছে। এর প্রভাবে দেশের আকাশ অস্থায়ীভাবে মেঘলা থাকতে পারে।

শুক্রবার (১১ নভেম্বর) রাতে এমন পূর্বাভাস দিয়েছে ঢাকা আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান জানিয়েছেন, শ্রীলঙ্কা উপকূলের অদুরে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে তামিলনাড়ু উপকূলের অদূরে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় সুষ্পষ্ট লঘুচাপ হিসেবে অবস্থান করছে।

এর একটি বর্ধিতাংশ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এ অবস্থায় শনিবার (১২ নভেম্বর) সন্ধ্যা পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

ভোরের দিকে দেশের কোথাও কোথাও কুয়াশা পড়বে। এছাড়া সারাদেশের দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।
ঢাকায় উত্তর অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় বাতাসের গতিবেগ থাকবে ৮ থেকে ১২ কিলোমিটার। আগামী দুদিনে আবহাওয়ার উল্লেখ্যযোগ্য কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই। বর্ধিত পাঁচদিনে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।

শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ১৬ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তামপাত্রা রেকর্ড করা হয়েছে কক্সবাজারে ৩৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এদিন ঢাকায় সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যথাক্রমে ২০ ডিগ্রি সেলসিয়াস ও ৩১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস