সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) বৃহস্পতিবার থেকে প্রতি লিটার ১১০ টাকায় বোতলজাত সয়াবিন তেল ও প্রতি কেজি ৫৫ টাকায় চিনি বিক্রি করবে। পাশাপাশি ৬৫ টাকা কেজি দরে ভর্তুকি মূল্যে মসুর ডালও বিক্রি করবে সরকারি সংস্থাটি।


টিসিবি আজ বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়েছে, দেশব্যাপী এক কোটি পরিবার কার্ডধারী নিম্ন আয়ের মানুষের কাছে ভর্তুকি মূল্যের এসব পণ্য বিক্রি করা হবে।


ভর্তুকি মূল্যে তেল, চিনি ও ডাল দিতে টিসিবি কর্তৃক ঢাকা মহানগরসহ সারা দেশে চলতি মাসের বিক্রয় কার্যক্রম ১০ নভেম্বর শুরু হবে। বৃহস্পতিবার সকাল ১০টায় রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজসংলগ্ন এজিবি কলোনির কাঁচাবাজারে সামনে টিসিবির এ কার্যক্রমের উদ্বোধন করবে বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ।

পরিবার কার্ডধারীরা ৫৫ টাকায় ১ কেজি চিনি, ৬৫ টাকা দরে ২ কেজি ডাল ও প্রতি লিটার ১১০ টাকা দরে ২ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন। টিসিবি এসব পণ্যের সঙ্গে পেঁয়াজও বিক্রি করে থাকে। তবে এ মাসে পেঁয়াজ বিক্রি করবে না সংস্থাটি।

বাজারে চিনির সংকট শুরু হওয়ার পর টিসিবি পরিবার কার্ডের বাইরে সবার জন্য খোলাবাজারে ৫৫ টাকা দরে চিনি বিক্রি করছিল। পরে অবশ্য চিনি বিক্রি বন্ধ করে সংস্থাটি।