‘অল আই ওয়ান্ট ফর ক্রিসমাস ইজ ইউ’ গানটি নিয়ে দেখা দিয়েছিল জটিলতা।

গীতিকার অ্যান্ডি স্টোন অভিযোগ তুলে নেওয়ায় কপিরাইট মামলা থেকে অব্যাহতি পেলেন মার্কিন সংগীতশিল্পী ও অভিনেত্রী মারায়াহ ক্যারি।

‘অল আই ওয়ান্ট ফর ক্রিসমাস ইজ ইউ’ গানটি নিয়ে গীতিকার অ্যান্ডি স্টোন গত জুম মাসে এই মামলাটি করেছিলেন।

কপিরাইট আইন লঙ্ঘনের মামলাটি তিনি তুলে নিয়েছেন বলে সোমবার খবর দিয়েছে বিসিবি, তাতে আইনি জটিলতা থেকে রেহাই পেলেন ক্যারি।

তবে স্টোন আদালতে বলেছেন, তিনি আপাতত মামলাটি তুলে নিচ্ছেন, তবে ভবিষ্যতে প্রয়োজনে ফের আইনি পদক্ষেপ নিতে পারেন।

১৯৯৪ সালে বড়দিন উপলক্ষে মুক্তি পেয়েছিল ক্যারির ‘অল আই ওয়ান্ট ফর ক্রিসমাস ইজ ইউ’ গানটি। একই শিরোনামে আরও একটি গান পাঁচ বছর আগেই লিখেছিলেন বলে দাবি করেন গীতিকার।

গান নিয়ে মারায়াহ ক্যারির বিরুদ্ধে মামলা

কথা ও ‍সুরে পার্থক্য হলেও গানের শিরোনাম নিয়েই ছিল স্টোনের আপত্তি। আর ক্ষতিপূরণ হিসেবে মামলায় তিনি ২ কোটি ডলার দাবি করেছিলেন। শিরোনামটি ‘অবৈধভাবে ব্যবহার’ করে অর্থ উপার্জন করা হয়েছে বলে ওই অর্থ দাবি করেছিলেন তিনি।

বিবিসি বলেছে, ইউনাইটেড স্টেটস কপিরাইট অফিসের নিজস্ব ওয়েবসাইটে ‘অল আই ওয়ান্ট ফর ক্রিসমাস ইজ ইউ’ শিরোনামে ১৭৭টি ফাইল নথিভুক্ত রয়েছে। সেক্ষেত্রে একই নামের ভিন্ন ভিন্ন গান থাকা অস্বাভাবিক কিছু নয়।

মারায়াহ ক্যারির এই গানটি সর্বকালের সেরা ক্রিসমাস রেকর্ডগুলোর মধ্যে একটি। ২০১৭ সাল পর্যন্ত এই গানটি থেকে তিনি ৬ কোটি ডলারের বেশি আয় করেছেন। গানটি স্পোটিফাইয়ে ১০০ কোটি বার স্ট্রিমিং হয়েছে

শাকিব খানের সঙ্গে বিয়ে নিয়ে তুমুল আলোচনায় থাকা চিত্রনায়িকা শবনম বুবলী নতুন সিনেমার শুটিংয়ে আছেন সিলেটে, সেখানে বেড়ানোর সঙ্গে সুখ নিয়ে নিজের উপলব্ধি জানালেন ফেইসবুকে।